খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পে‌য়ে‌ছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। ১৪টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয় পেয়েছে এই পরিষদের প্রার্থীরা। 

অপরদিকে যুগ্ম সম্পাদক ও এক‌টি সদস্য পদে বিজয়ী হয়েছেন সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ। রোববার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট গণনা শেষে রাতে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। 

ঘোষিত ফলাফল অনুযায়ী- এ নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট সাইফুল ইসলাম ৮১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেখ নুরুল হাসান রুবা পেয়েছেন ৩৯৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৬৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট এস এম তারিক মাহমুদ তারা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট মোল্লা মশিয়ুর রহমান নান্নু পেয়েছেন ৫০৮ ভোট।

এ ছাড়া বিজয়ী অন্যরা হ‌লেন- সহ-সভাপতি অ্যাডভোকেট জিএম আমানুল্লাহ (৬২০), অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম (৬৫৭), যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মো. এহতেশামুল হক জুয়েল (৬৫০), লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট এম এম কবীর আশরাফুল আলম রাজু (৬৬২), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট তামিমা লতিফ সিন্ধা (৬০১)।

সদস্য পদে অ্যাডভোকেট অশোক কুমার গোলদার (৬০১), অ্যাডভোকেট নওশীন রহমান বর্ষা (৭৮৫), অ্যাডভোকেট মেহেদী হাসান (৭৬৯), অ্যাডভোকেট আব্দুস শফিক মোল্যা জনি (৭১১), অ্যাডভোকেট সেখ মুনিরুজ্জামান মনির (৬৬৪), অ্যাডভোকেট রোমানা তানহা (৬২৫) এবং অ্যাডভোকেট রানীমা খাতুন (৫৪০) নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে মোট ১ হাজার ৩৭৫ জনের মধ্যে ভোটারাধিকার প্রয়োগ করেছেন ১ হাজার ২৩১ জন। 

মোহাম্মদ মিলন/এসপি