চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের গোলাপগঞ্জে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীসহ তিনজন ও দুজন সাধারণ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। সোমবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে নির্বাচন অফিস।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৬ প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে ৬৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হলেও তিনজনের মনোনয়ন প্রাথমিকভাবে বাতিল করা হয়।

চেয়ারম্যান পদে উপজেলার ৪ নং লক্ষ্মীপাশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলামের ক্রেডিট কার্ড সংক্রান্ত জটিলতা, ৫ নং বুধবারীবাজার ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন ও ৮ নং ভাদেশ্বর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. সেলিম উদ্দিনের ঋণ খেলাপি সংক্রান্ত জটিলতায় মনোনয়ন প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে।

এছাড়া সাধারণ সদস্য পদে ৯ নং পশ্চিম আমুড়া ইউনিয়নে দুজনের প্রাথমিকভাবে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সংরক্ষিত নারী সদস্য পদে মোট ৯৬ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এদিকে সংরক্ষিত নারী সদস্য পদে গোলাপগঞ্জ সদর, লক্ষ্মীপাশা ও উত্তর বাদেপাশা ইউনিয়নে একজন করে তিনজন নারী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান জানান, প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করে তাদের প্রার্থিতা প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে।

এসপি