সিরাজগঞ্জে স্বাধীনতার ৫০ বছরে (সুবর্ণজয়ন্তী) সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার নেতৃত্বে এবং সহকারী জেলা কমান্ড্যান্ট মো. জসীম উদ্দিনের সার্বিক তত্বাবধানে ৫০টি জাতীয় পতাকা হাতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৫০ জন সদস্যের অংশগ্রহণে ৫০ মিনিটের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১ ডিসেম্বর) সকাল ঠিক ১০টায় বাংলাদেশের সর্ববৃহৎ এই বাহিনীর ৫০ মিনিটের শোভাযাত্রাটি জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ও পুলিশ লাইন এলাকা প্রদক্ষিণ করে ১০টা ৫০ মিনিটে আবার কার্যালয়ে ফিরে আসে। 

সিরাজগঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার নেতৃত্বে সহকারী জেলা কমান্ড্যান্ট মো. জসীম উদ্দিন এর সার্বিক তত্বাবধানে শোভাযাত্রায় সার্কেল অ্যাডজুট্যান্ট সোহেল রানাসহ জেলার ৯টি উপজেলার উপজেলা কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এই শোভাযাত্রা পালিত হয় বলে ঢাকা পোস্টকে জানান জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা।

এ সময় জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী সময়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে। এ ছাড়া বিভিন্ন ক্ষেত্রে আনসার সদস্যদের আত্মোৎসর্গের মতো গৌরবজ্জল ইতিহাসের সাক্ষি হয়ে আছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে ও যাবে। 

শুভ কুমার ঘোষ/আরআই