গাজীপুর মহানগরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় ওই দুই শিশুর মা লিজা বেগমকে (২৫) অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়। শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় গাজীপুরের পশ্চিম জয়দেবপুর মুক্তারটেক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- কুমিল্লার দেবিদ্বার থানার বড় আলমপুর গ্রামের বিল্লাল হোসেনের শিশু সন্তান তাসনিহা জাহান তারিহা (৪) ও তাসমিম জাহান বুশরা (৭ মাস)। বিল্লাল গাজীপুরে ভবন নির্মাণের সয়েল-টেস্ট মিস্ত্রির কাজ করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, তিন মাস আগে ওই এলাকার নাসরিন মঞ্জিলের সামসুল হকের তিন তলা বাড়ির দ্বিতীয় তলা ভাড়া নেন বিল্লাল হোসেন। দুই দিন আগে বিল্লাল গ্রামের বাড়ি কুমিল্লা থেকে স্ত্রী লিজা বেগম এবং দুই শিশু সন্তানকে বাসায় নিয়ে আসেন। শনিবার সন্ধ্যার কিছু পর বিল্লাল দোকানে যান শিশুদের খাবার আনার জন্য। পরে বাসায় এসে দেখেন ঘরের ভেতর থেকে দরজা বন্ধ। 

তিনি অনেক ডাকাডাকির পরও সাড়া না পেয়ে বাড়িওয়ালা ও আশপাশের লোকদের ডাক দেন। তারা ভবনের পেছনের জানালা দিয়ে দেখতে পান তিনজন বিছানায় পড়ে আছে। পরে তারা দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন এবং দুই শিশু ও তাদের মাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করেন। শিশুদের মা লিজা বেগম এখনো জীবিত আছেন, তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা জাকির হাসান জানান, ধারণা করা হচ্ছে লিজা বেগম তার দুই শিশুকে শ্বাসরোধে হত্যার পর নিজে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেছেন। তিনি মানসিকভাবে কিছুটা অসুস্থ ছিলেন বলে তার স্বামী বিল্লাল জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

শিহাব খান/আরএআর/জেএস