লালমনিরহাটের কালীগঞ্জের লোহাকুচি বিজিবি ক্যাম্প থেকে মনছুর আলী নামে এক মাদক ব্যবসায়ী হাতকড়াসহ পালিয়ে গেছেন। শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক ল্যাটেনেন্ট কর্নেল তৌহিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ভোর ৪টার দিকে লোহাকুচি বিজিবি ক্যাম্প থেকে পালিয়ে যান ওই মাদক কারবারি। পলাতক আসামি মনছুর আলী (৩৫) উপজেলার গোড়ল ইউনিয়নের মালগাড়া এলাকার মৃত ওসমান আলীর ছেলে।

এলাকাবাসী ও বিজিবি সূত্র জানায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বিজিবি সদস্যরা মনছুর আলী নামে এক মাদক কারবারিকে আড়াই কেজি গাঁজা ও মোটরসাইকেলসহ আটক করেন। পরে তাকে লোহাকুচি বিজিবি ক্যাম্পে নিয়ে যান তারা।

কিন্তু শনিবার ভোর ৪টার দিকে ওই ক্যাম্প থেকে হাতকড়া পরিহিত অবস্থায় পালিয়ে যান তিনি। পরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে আটক করা যায়নি।

ওই এলাকার কলেজশিক্ষক সাদেকুল ইসলাম জানান, মনছুর আলী দীর্ঘদিন থেকে ওই এলাকায় মাদক কারবারির ব্যবসা করে আসছেন। প্রশাসনের লোকজন সব কিছু জানে কিন্তু কোনো লাভ নেই। আটকের কয়েক দিন পরই দেখি তারা বেরিয়ে আসছেন।

এ বিষয়ে লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক ল্যাটেনেন্ট কর্নেল মো. তৌহিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পলাতক আসামিকে ধরার চেষ্টা করছে বিজিবি।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তবে বিজিবির পক্ষ থেকে এখনও কোনও কিছু জানানো হয়নি।

নিয়াজ আহমেদ সিপন/এমএসআর