শরীয়তপুরের ডামুড্যায় চিরকুট লিখে আত্মহত্যা করেছেন রাবেয়া (১৮) নামের এক তরুণী। সোমবার (১৩ ডিসেম্বর) সকালে ডামুড্যার থানার ব্রিজের সামনে শরীফ মঞ্জিলের নিচতলায় ঘরের ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ। রাবেয়া ডামুড্যার কনেশ্বর ইউনিয়নের সুতলকাঠ্রি গ্রামের বিল্লাল সরদারের মেয়ে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, রাতে একসঙ্গে খাবার খেয়ে রাবেয়া ও ফারহানা (৮) ঘুমিয়েছিল। হঠাৎ ফারহানা ফ্যানের সঙ্গে কিছু একটা ঝুলতে দেখে চিৎকার দিলে পাশের রুমে থাকা ফারহানার বাবা ফারুক শাহ দৌড়ে আসেন। এসে রাবেয়ার লাশ ঝুলতে দেখেন। পরে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

রাবেয়া মৃত্যুর আগে একটি চিরকুট লিখে গেছেন। চিরুকুটে প্রেমিক ও তার পরিবারকে মৃত্যুর জন্য দায়ী করে আত্মহত্যা করেছেন তিনি। ফারুখ শাহ বলেন, রাবেয়া আমার বেয়াইয়ের মেয়ে হয়। আমরা বাড়িতে বেড়াতে আসে রাবেয়া। গত রাতে একসঙ্গে আমরা রাতে খাবার খাই। পরে ঘুমিয়ে পড়ি। আমার মেয়ের চিৎকার করলে আমি দৌড়ে আসি। এসে দেখি রাবেয়া ফ্যানের সঙ্গে ঝুলছে। তার পাশে  একটি চিরকুট লিখে রেখে গেছে।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহমেদ ঢাকা পোস্টকে বলেন, আমরা খবর পেয়ে লাশ উদ্ধার করি। পরে লাশটি শরীয়তপুর হাসপাতাল মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্তের রিপোর্ট আসলে পরবর্তী ব্যবস্থা নেব।

সৈয়দ মেহেদী হাসান/এমএসআর