‘স্যার, আমি মহিলা মানুষ, মেম্বার পদে দাঁড়িয়েছি বলে কিছু লোক আমাকে বিদ্রুপ ও হাসি-তামাশা করছে। প্রচারণার সময় গতিরোধ করে খারাপ কথা বলছে। আমাদের প্রধানমন্ত্রীও একজন নারী। যারা নারীকে সম্মান করতে পারে না, তারা কীসের মানুষ। তাই আমার সঙ্গে যারা খারাপ ব্যবহার করছে, তাদের বিরুদ্ধে আপনি ব্যবস্থা নেন।’ 

প্রতিকার চেয়ে মাগুরার পুলিশ সুপারের (এসপি) দৃষ্টি আকর্ষণ করে কথাগুলো বলছিলেন আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মহিলা মেম্বার প্রার্থী ফাতেমা খাতুন। ফাতেমা মাগুরার শ্রীপুর উপজেলার ৫ নম্বর দারিয়াপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী।

সোমবার (১৩ ডিসেম্বর) শ্রীপুর থানা চত্বরে নির্বাচনকে সামনে রেখে আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে ফাতেমা আসন্ন নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ দাবি করেন। 

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকদেব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরার পুলিশ সুপার (এসপি) মো. জহিরুল ইসলাম। এ সময় ফাতেমা খাতুনকে আশ্বস্ত করে শ্রীপুর থানার ওসি শুকদেব রায়কে নির্দেশ দেন এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে আটক করে আইনের আওতায় আনার জন্য। 

এ সময় পুলিশ সুপার বলেন, আমাদের প্রত্যেকের ঘরে মা-বোন এবং স্ত্রী-কন্যা রয়েছে। তাই নারীদেরকে সম্মান জানাতে হবে। এই ধরনের কোনো কিছু বরদাস্ত করা হবে না।

পুলিশ সুপার আরও বলেন, শ্রীপুরের নির্বাচন হবে একটি আদর্শ ও মডেল নির্বাচন। ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ। এর বাইরে ভাবার সুযোগ নেই। পেশি শক্তি নয়, মানুষকে ভালোবেসে ভোট নিন। কোনো প্রকার নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে নির্বাচনী আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের ওপেন হাউজ ডে অনুষ্ঠানে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাগুরার শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা মেম্বার এবং সাধারণ মেম্বার প্রার্থীরা উপস্থিত ছিলেন। 

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শ্রীপুর উপজেলা নির্বাচন অফিসার আবু দাউদ, রিটার্নিং অফিসার মোশারফ হোসেন ও ওয়াসিম আকরাম, শ্রীপুর উপজেলা শাখা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

একেএম/আরআই