রংপুরের কাউনিয়ায় রেললাইনের পাশ থেকে জাসদ নেতা শরিফুল ইসলামের (৬২) মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে উপজেলার শহীদবাগ ইউনিয়নের খোর্দভূতছড়া গ্রামের রেললাইনের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

শরিফুল ইসলাম কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকার হক বাজারের মৃত হাছেন আলীর ছেলে। তিনি হারাগাছ পৌর জাসদের সভাপতি এবং রংপুর জেলা জাসদের সহ-সভাপতি।

জানা গেছে, সোমবার (১৩ ডিসেম্বর) বিকেলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি শরিফুল। রাতে সম্ভাব্য বিভিন্ন জায়গায় খোঁজ করেও তার সন্ধান মেলেনি। এ ঘটনার প্রায় ১৬ ঘণ্টা পর রেললাইনের পাশ থেকে তার মরদেহ উদ্ধার হয়।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে শহীদবাগ ইউনিয়নের খোর্দভূতছড়া গ্রামের রেললাইনের পাশে একটি মরদেহ পড়ে থাকতে দেখেন তারা। মাথার অর্ধেক খুলিহীন মরদেহে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এ খবর পেয়ে স্বজনরা সেখানে গিয়ে শরিফুল ইসলামকে শনাক্ত করেন। ঘটনাস্থল থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে শরিফুলের বাড়ি। সোমবার সন্ধ্যায় স্থানীয়রা শরিফুলকে ওই রেললাইনের আশপাশে ঘোরাঘুরি করতে দেখেছেন।

কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুর রহমান জানান, সকালে নিহতের মরদেহ পরিবারের লোকজন শনাক্ত করেছে। মৃত্যুর কারণ উদঘাটনসহ অন্যান্য বিষয়গুলো রেলওয়ে পুলিশ দেখছেন। এটি রেলওয়ে পুলিশে দায়িত্ব, আমাদের নয়।

ফরহাদুজ্জামান ফারুক/এসপি