মান্নান মোল্যা (ফাইল ছবি)

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভার স্থগিত হওয়া ৯ নম্বর ওয়ার্ডের পুনঃনির্বাচনে জেলে থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মো. মান্নান মোল্যা। স্থগিত কেন্দ্রে শনিবার (৩০ জানুয়ারি) কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

ওই কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত প্রিজাইডিং অফিসার প্রকাশ কুমার বিশ্বাস বলেন, মো. মান্নান মোল্যা ডালিম প্রতীক নিয়ে ৯৩৮ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. জাফর মোল্যা উটপাখি প্রতীক নিয়ে পেয়েছেন ৬৫৬ ভোট। 

এই ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া নারী কাউন্সিলর পদে নীরা বেগম চশমা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। 

উল্লেখ্য, দ্বিতীয় দফায় অনুষ্ঠিত হওয়া বোয়ালমারী পৌরসভা নির্বাচনে গত ১৬ জানুয়ারি ৯ নম্বর ওয়ার্ডের মধ্যেরগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতার ঘটনায় দুর্বৃত্তরা ওই কেন্দ্রের সাতটির মধ্যে পাঁচটি ব্যালট বাক্স ছিনিয়ে নেয়। পরে একটি ব্যালট বাক্স উদ্ধার করা সম্ভব হলেও বাকি চারটি বাক্সের ব্যালট পেপার আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। ওই কেন্দ্রের নির্বাচন শনিবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত হলো।

নবনির্বাচিত কাউন্সিলর মান্নান মোল্যার পারিবারিক সূত্র থেকে জানা যায়, একটি মামলায় আটক হয়ে জেলে যান মান্নান মোল্যা। জেলে থেকেই তিনি নির্বাচনে অংশ নেন।

বি কে সিকদার সজল/এসপি