দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহ

জামালপুরের দেওয়ানগঞ্জে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে প্রকাশ্যে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে চড় মেরে ও অকথ্য ভাষায় গালাগালি করে লাঞ্ছিত করেছেন পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহ। 

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠান চলাকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষা কর্মকর্তা মো. মেহেরউল্লাহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে  এবং দেওয়ানগঞ্জ থানায় অভিযোগ দিয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্ব পালন করেন শিক্ষা কর্মকর্তা মো. মেহেরউল্লাহ। ভোর থেকে ওই মাঠের শহীদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুলেল শ্রদ্ধা নিবেদন করছিল। এ সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে যান। উপস্থাপক শিক্ষা কর্মকর্তা মেয়র মেহেরউল্লাহর নাম ৫ নম্বরে ডাকায় ক্ষুব্ধ হন তিনি। একপর্যায়ে শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালাগালি করেন এবং প্রকাশ্যে তার গালে চড় মারেন মেয়র।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহেরউল্লাহ বলেন, এ ঘটনায় আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। একই সঙ্গে দেওয়ানগঞ্জ থানায় অভিযোগ করেছি। 

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা জানান, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অভিযোগটি তিনি জেলা প্রশাসক বরাবর পাঠিয়ে দিয়েছেন। 

দেওয়ানগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, অভিযোগ পেয়েছি। মেয়রের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। 

এ বিষয়ে দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহ বলেন, প্রটোকল না মেনে অফিসার্স ক্লাবের পরে আমাকে ফুল দিতে ডাকায় অনুষ্ঠানের উপস্থাপক ওই শিক্ষা কর্মকর্তাকে গালাগালি করেছি। তাকে চড় মারিনি, শুধু প্রতিবাদ করেছি।

আরএআর