পটুয়াখালীর গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ শাহিন শাহের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। রোববার (১৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতুর নেতৃত্বে এ মিছিল বের করা হয়। 

স্থানীয় হাই স্কুল মাঠ থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা আওয়ামী লীগের অফিসে গিয়ে শেষ হয়। সেখানে বক্তব্য দেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু। তিনি উপজেলা চেয়ারম্যান মুহাম্মাদ শাহিন শাহের শাস্তি দাবি করেন। 

জানা যায়, গত ১৮ ডিসেম্বর দেশব্যাপী দলীয় কর্মসূচির অংশ হিসেবে গলাচিপা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে দলীয় নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের অফিসে যান। সেখানে উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় কোনো কারণ ছাড়াই উপজেলা চেয়ারম্যান মুহাম্মাদ শাহিন শাহ মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের অশ্রাব্য ভাষায় গালাগালি শুরু করেন। এ সময় উপস্থিত সিনিয়র এক আওয়ামী লীগ নেতা তাকে নিবৃত করার চেষ্টা করেন। এতে তিনি একটু থামলেও পরে আবার গালাগালি শুরু করেন। একপর্যায়ে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখান থেকে বের হয়ে যান। এতে সংক্ষুদ্ধ মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সংগঠিত হয়ে আজ ঝাড়ু মিছিল করেন। 

গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ বলেন, আমি মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে কোনো বিরূপ মন্তব্য করিনি। তাদের সঙ্গে আমাদের আগে থেকেই বিরোধ রয়েছে।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/আরএআর