মুরাদ হাসান

সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুইজনের বিরুদ্ধে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করা হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মনজুর মোর্শেদ প্রিন্স বাদী হয়ে মামলার আবেদন করেন।

মামলার অপর আসামি ডিজিটাল মিডিয়ার উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ উরফে নাহিদ হেলাল। গাজীপুরের চিফ মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম মামলাটি তদন্তের জন্য গাজীপুর মেট্রোপলিটন ডিবিতে পাঠিয়েছেন।

মামলার বাদী মনজুর মোর্শেদ প্রিন্স জানান, ডিজিটাল মিডিয়া উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ উরফে নাহিদ হেলাল গত ১ ডিসেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের এক সাক্ষাৎকার গ্রহণ করেন। সেখানে ডা. মুরাদ হাসান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ কথা বলেছেন।

যা পরবর্তীতে ডা. মুরাদ হাসানের ভেরিফাইড ফেইসবুক পেজে প্রচার করা হয়। তাই অভিযুক্তদের বিরুদ্ধে পেনাল কোড ৫০৫-ক/৫০৯ ধারার বিধানে সুবিচার পাওয়ার জন্য মামলার আবেদন দায়ের করা হয় বলে জানান তিনি।

মামলার আইনজীবী সিদ্দিকুর রহমান জানান, গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মামলাটি আমলে নিয়ে গাজীপুর মেট্রোপলিটন ডিবি শাখায় তদন্তের জন্য পাঠিয়েছেন। তদন্ত শেষে আদালতের মাধ্যমে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ হবে।

শিহাব খান/এমএসআর