কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আবু জাহের বলেছেন, কুচক্রী মহল ও অবৈধ টাকার কারণে আমাদের এমপি (আবুল হাসেম খান) মহোদয় অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে নৌকা দিতে পারেননি। নির্বাচনের দিন আমরা ভোট দিয়ে প্রমাণ করে দিব নৌকার মাঝি খারাপ। 

একপর্যায়ে তিনি ওই ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদকে উদ্দেশ করে বলেন, নৌকার মাঝি রাজাকার, নৌকা যাবে পাকিস্তান।’

গত রোববার (১৯ ডিসেম্বর) ব্রাহ্মণপাড়ার ৮ নং মালাপাড়া ইউনিয়নের মনোহরপুরে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ভূঁইয়ার নির্বাচনী সভায় আবু জাহের এসব কথা বলেন। 

আবু জাহের উপজেলা আওয়ামী লীগের সাবেহ সহ-অর্থবিষয়ক সম্পাদকের পদে ছিলেন। তিনি গত উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ে জয়ী হন। 
মালাপাড়া ইউনিয়নের মনোহরপুর গ্রামে দেওয়া আবু জাহেরের দেওয়া বক্তব্যটি এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, আমি স্বাধীনতা সংগ্রামের পরে জন্মগ্রহণ করেছি। আমাকে রাজাকার বলেছেন উনি। এই বক্তব্যের আমি তীব্র নিন্দা জানাচ্ছি। বঙ্গবন্ধুর মার্কা নৌকা, শেখ হাসিনার মার্কা নৌকা। বাংলাদেশ আওয়ামী লীগ এই নৌকাকে মনে প্রাণে ধারণ করে। জাহের সাহেব সেই নৌকাকে পাকিস্তান পাঠানোর কথা বলেছেন। এমন করুচিপূর্ণ বক্তব্য মেনে নেওয়া যায় না। আমি বিষয়টি স্থানীয় এমপি ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের জানিয়েছি। 

ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী বলেন, সবার সম্মতিক্রমে ভোটের মাধ্যমে আবুল কালাম আজাদকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী তাকে নৌকা প্রতীক দিয়েছেন। আবু জাহেরের বক্তব্যের বিষয়টি নিয়ে জেলা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অমিত মজুমদার/আরএআর