বান্দরবানের লামায় ৬ মাসের অন্তঃসত্ত্বা এক নারীকে বেঁধে রেখে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ওই নারীর স্বামী সৌদি প্রবাসী।

বুধবার (২২ ডিসেম্বর) গভীর রাতে লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের বৈদ্যঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা ভুক্তভোগী ওই নারীর বাসায় প্রবেশ করে তার ১১ ও ৬ বছর বয়সী ২ সন্তানকে বেঁধে ফেলে। পরে তাকে ধর্ষণ ও মারধর করে দুর্বৃত্তরা। ‍এ ছাড়া তার ঘরের জিনিসপত্র লুট করে। পরে ভুক্তভোগীকে খুঁটির সঙ্গে বেঁধে রেখে চলে যায় দুর্বৃত্তরা। ভোরবেলা পাশের বাড়ির এক নারী টিউবওয়েলে পানি আনতে গিয়ে বাচ্চাদের কান্না শুনে জানালার কাছে গেলে বাচ্চার জানায়, রাতে তাদেরকে বেঁধে রেখে তাদের মাকে মারধর করে কিছু লোক। 

পরে ওই নারী ঘরের উঠানে একটি খুঁটির সঙ্গে ভুক্তভোগীকে হাত-পা বাঁধা অবস্থায় দেখে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে নির্যাতনের শিকার ওই নারীকে উদ্ধার করে লামা হাসপাতালে ভর্তি করে। 

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, প্রবাসীর স্ত্রীকে বেঁধে রেখে ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলে জেনেছি। ভুক্তভোগী ৬ মাসের অন্তঃসত্ত্বা। তার স্বামী সৌদি আরব থাকেন। মহিলাকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণের পক্রিয়া চলছে।

রিজভী রাহাত/আরআই