ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নে ভোটারদের মন জয় করতে রাতের আধারে কম্বল বিতরণ করার অভিযোগ উঠেছে মেম্বার প্রার্থী শফি উল্ল্যাহ মালের বিরুদ্ধে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাত ১১টার দিকে ধনিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শাপলা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিতরণকৃত কম্বল জব্দ করেছে। নির্বাচন চলাকালীন সময়ে ভোটারদেরকে কোনো সহযোগিতা বা উপহার দেওয়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বলে জানান সদর উপজেলা নির্বাচন কর্মকর্তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধনিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো. শফি উল্ল্যাহ মাল তার কর্মী-সমর্থকের মাধ্যমে শুক্রবার গভীর রাতে নির্বাচনী এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে কম্বল বিতরণ করেন। বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজন ওইসব বাড়িতে গেলে বিতরণকৃত কম্বল দেখতে পায়। স্থানীয়রা কম্বলগুলো উদ্ধার করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কম্বলগুলো থানায় নেয়। ভোটারদের মন জয় করতে মেম্বার প্রার্থী শফি উল্ল্যাহ মাল এই কম্বল বিতরণ করেন বলে এলাকাবাসী জানিয়েছে।

স্থানীরা এই ঘটনায় মেম্বার প্রার্থী শফি উল্ল্যাহ মালের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তবে কম্বলগুলো নির্বাচন উপলক্ষে দেওয়া হয়নি বলে দাবি করেছেন মেম্বার প্রার্থী শফি উল্ল্যাহ মালের মেয়ে সাবিনা ইয়াসমিন। তিনি বলেন, লালমোহনে আমাদের একটি সামাজিক সংগঠন রয়েছে। আমার স্বামী বাংলাদেশ ব্যাংকে চাকরি করেন। তার মাধ্যমে বিভিন্ন ব্যাংক থেকে আমাদের সংগঠনকে শীতের সময় কম্বল দেওয়া হয়। সেগুলো আমরা লালমোহন ও ভোলা সদরে অসহায় মানুষের মাঝে বিতরণ করেছি। এগুলো আমার পিতার নির্বাচন উপলক্ষে দেওয়া হয়নি। আমাদের সংগঠন থেকে কম্বলগুলো দেওয়া হয়েছে। আমাদের প্রতিপক্ষ গ্রুপ হয়রানি করার জন্য মিথ্যা তথ্য প্রচার করছে।

এদিকে ভোলা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, নির্বাচন চলাকালীন ভোটারদের মাঝে কিছু বিতরণ বা  সহযোগিতা করা আচরণবিধি লঙ্ঘনের সামিল। এমন ঘটনায় লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বলেন, কম্বল বিতরণের বিষয়টি স্থানীয়রা জানালে ঘটনাস্থলে গিয়ে কম্বলগুলো থানায় নিয়ে আসা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ইমতিয়াজুর রহমান/এইচকে