চতুর্থ ধাপে অনুষ্ঠিত হচ্ছে শেরপুরের শ্রীবরদী উপজেলার ইউপি নির্বাচন। রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

সরজমিনে কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে ভিন্ন চিত্র। শ্রীবরদী সদর উপজেলার ওই কেন্দ্রে সকাল থেকেই দীর্ঘ সারিতে অপেক্ষা করছে ভোটার। ফলে তাদের সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছেন কর্তব্যরত পুলিশ ও আনসার সদস্যরা।

সদর ইউনিয়নের মরিচা পাড়া গ্রামের মোর্শেদা আক্তার বলেন, নির্বাচন আমাদের কাছে ঈদের মতো। তাই সকাল সকাল সংসারের কাজ শেষ করে ভোট দিতে এসেছি।

বাঘবেড় গ্রামের সুলতান মিয়া বলেন, পাঁচ বছর পরপর ভোট আসে। তাই ভোট দিতে লাইনে দাঁড়াইছি। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারমু। এটাও আমার জন্য অনেক আনন্দের।

কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্তব্যরত উপ-পরিদর্শক (এসআই) মো. ইউসুফ আলী ঢাকা পোস্টকে বলেন, সকাল ৮টার সময় এক ধাপে হাজার ভোটার কেন্দ্রে প্রবেশ করেছেন। নারী ও পুরুষদের দীর্ঘ লাইন ঠিক রাখতে গিয়ে পুলিশ ও আনসার সদস্যদের একটু কষ্ট পোহাতে হচ্ছে। তবুও আমরা নিরাপত্তা ও ভোটগ্রহণ সুষ্ঠু করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার আব্দুল্লাহ আল মামুন ঢাকা পোস্টকে বলেন, এখন পর্যন্ত কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এই কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৭৩৭ জন। আশা করছি বিকেল পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ হবে।

চতুর্থ ধা‌পের ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে শেরপুরের শ্রীবরদী উপ‌জেলার ৯‌ ইউপি‌তে ভোটগ্রহণ শুরু হ‌য়ে‌ছে। মোট ১ লাখ ৭৪ হাজার ৫৫৯ জন ভোটার তা‌দের ভোটা‌ধিকার প্রয়োগ কর‌বেন। নির্বাচনে ৫৯ জন চেয়ারম্যান প্রার্থী, ৩২৯ জন সাধারণ সদস্য প্রার্থী ও ১৩৫ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

জাহিদুল খান সৌরভ/এসপি