গাইবান্ধার গোবিন্দগঞ্জে আওয়ামী লীগ সমর্থিত নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানকে কুপিয়েছে বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকরা। রোববার (২৬ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের বালুয়া এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার শিকার ওই প্রার্থীর নাম আনিছুর রহমান আনিছ। তিনি আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে শালমারা ইউপিতে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোট গ্রহণ শেষে রাত সাড়ে ১০টার দিকে দুই কেন্দ্রের ফল নিয়ে জামাতা জিন্না মিয়ার মোটরসাইকেলে উপজেলা পরিষদের দিকে যাচ্ছিলেন আনিছুর রহমান আনিছ। তারা বালুয়া এলাকায় পৌঁছালে একই দলের পরাজিত বিদ্রোহী প্রার্থী আইয়ূব আলী ও তার কর্মী-সমর্থকরা তাদের উপর অতর্কিত হামলা চালায়।

হামলাকারীরা প্রথমে জিন্না মিয়ার মাথায় আঘাত করে। কিন্তু তার মাথায় হেলমেট থাকায় তিনি সামান্য আহত হন। পরে নব-নির্বাচিত চেয়ারম্যান আনিছুর রহমানের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে তারা। ঘটনার পর স্থানীয় লোকজন ও আনিছুরের কর্মী-সমর্থকরা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আহত আনিছুরের সঙ্গে থাকা তার ভাগিনা সিদ্দিকুর রহমান বলেন, ‘আইয়ূব আলী ভোটে হেরে আমার মামাকে হত্যাচেষ্টা করেছে। বর্তমানে মামার অবস্থা সংকটাপন্ন। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্তসহ বিচার দাবি করছি।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন,  ঘটনাটি শুনেছি। তদন্ত চলছে। ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া, পলাশবাড়ীর বরিশাল ও কিশোরগাড়ী ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবং গোবিন্দগঞ্জের ১৫ ইউনিয়নে ব্যালটপেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবারে গোবিন্দগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়নের ১৬১টি কেন্দ্রে ৩ লাখ ৬০ হাজার ৮৩৯ জন ভোটার ভোট প্রদান করেন।

রিপন আকন্দ/এসকেডি