ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে আগুনের ঘটনায় মৃত বরগুনার ২৩টি অজ্ঞাত লাশের পরিচয় শনাক্ত করতে স্বজনদের নমুনা সংগ্রহের জন্য মাইকিং করা হচ্ছে। 

রোববার (২৬ ডিসেম্বর) রাত ৮টা থেকে বরগুনার বিভিন্ন এলাকায় মাইক দিয়ে প্রচার শুরু হয়। পোটকাখালী গণকবরে ২৩ অজ্ঞাত লাশের পরিচয় শনাক্ত করতে স্বজনদের প্রতি নমুনা দেওয়ার আহ্বান জানিয়ে এই মাইকিং শুরু করে বরগুনা জেলা প্রশাসন।

জেলা প্রশাসক অফিস সূত্রে জানা যায়, সোমবার বেলা ১১টায় বরগুনা সার্কিট হাউস মাঠে অজ্ঞাত লাশ শনাক্ত করতে ঝালকাঠি, বরিশাল ও বরগুনার নিখোঁজদের স্বজনের নমুনা গ্রহণ করা হবে। নমুনা সংগ্রহের জন্য ঝালকাঠির সিভিল সার্জন রতন কুমার ঢালীর নেতৃত্বাধীন একটি মেডিকেল টিম ও বরগুনা সিভিল সার্জন মারিয়া হাসানের নেতৃত্বাধীন একটি মেডিকেল টিম যৌথভাবে কাজ করবে।

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় ইতোমধ্যে আমাদের কাছে বেশ কিছু স্বজনের তালিকা তৈরি করা হয়েছে। নিখোঁজদের স্বজনদের মাইকিং ও টেলিফোনের মাধ্যমে নমুনা দেওয়ার কথা জানানো হচ্ছে। মৃত, নিখোঁজ ও লঞ্চবাহী যাত্রীদের যেকোনো তথ্য জানা বা অবহিত করার জন্য জেলা প্রশাসন কন্ট্রোল রুম নম্বর চালু রাখা হয়েছে। কন্ট্রোল রুমের মোবাইল নম্বর ০১৭১৬৭০০২৭০ ও ফোন নম্বর ০২৪৭৮৮৮৬২৪৮।

এসপি