ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনার ৪ দিন পর আরও একটি ভাসমান মরদেহ পাওয়া গেছে। সোমবার (২৭ ডিসেম্বর) সকালে সুগন্ধা নদীর শাখা গাবখান চ্যানেলের বৈদাড়াপুর নামক এলাকা থেকে অর্ধগলিত অবস্থায় লাশটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান। তিনি বলেন, একটি লাশের সন্ধান পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লাশটি লঞ্চে আগুনের ঘটনায় মৃত কারো। লাশটি নদী থেকে তুলে মর্গে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। 

থানার উপ-পরিদর্শক (এসআই) সালাউদ্দিন বলেন, খবর পেয়ে লাশ উদ্ধারে সেখানে টিম পৌঁছেছে। লাশের সুরতহালের কাজ চলছে। লাশটি অগ্নিদগ্ধ। আর প্রায় গলে গেছে। 

স্থানীয়রা জানান, সকালে ওই এলাকার একজন বাসিন্দা নদীতে লাশটি ভাসতে দেখে পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত ৩টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে অগ্নিকাণ্ডে পুরোপুরি পুড়ে যায় বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি লঞ্চ। এতে এখন পর্যন্ত ৪০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

এর আগে রোববার (২৬ ডিসেম্বর) পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক জোহর আলী। তার এক দিন পর আরও একটি লাশ উদ্ধার হলো।

সৈয়দ মেহেদী হাসান/এসপি