সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষ কাউলিয়ায় ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত চতুর্থ ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই ওয়ার্ড সদস্যের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে জাকির হোসেন মোল্লা (৫০) নামের একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় আব্দুল হাকিম নামে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা এক সদস্য প্রার্থীকে আটক করেছে পুলিশ।

নিহত জাকির হোসেন ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী জাহাঙ্গীর মোল্লার ভাই ছিলেন। তিনি উপজেলার কুরকী গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২৬ ডিসেম্বর খাষ কাউলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে কুরকী ভোট কেন্দ্রে সদস্য প্রার্থী আব্দুল হাকিম (ফুটবল) প্রার্থীর সমর্থকদের সঙ্গে জাহাঙ্গীর হোসেন মোল্লার (টিউবওয়েল) প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এতে জাহাঙ্গীর মোল্লার বড় ভাই জাকির হোসেন মোল্লাসহ সাতজন আহত হন।

পরে তাদের উদ্ধার করে টাঙ্গাইলের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে গুরুতর অবস্থায় জাকিরকে রাতেই ঢাকার একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে তার মৃত্যু হয়।

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, জাকির হোসেনের মৃত্যুর ঘটনায় ইউপি সদস্য প্রার্থী আব্দুল হাকিমকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

শুভ কুমার ঘোষ/এনএ