বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারকে যদি বিদায় করতে না পারি তাহলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হবে। এই সরকার জনগণের বিপক্ষে অবস্থান করছে। এই সরকার বাংলাদেশের স্বাধীনতার বিপক্ষে অবস্থান করছে। মানুষের অধিকার নষ্ট করছে। তাই গণতন্ত্র উদ্ধারের জন্য, দেশনেত্রীর মুক্তির জন্য তরুণ নেতা তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।  

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে ঠাকুরগাঁও পাবলিক ক্লাব মাঠে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা বলায় আওয়ামী লীগের গাত্রদাহ শুরু হয়েছে। খালেদা জিয়াই প্রথম নারী, ১৯৭১ সালে যিনি পাকিস্তানি বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিলেন এবং ১৬ ডিসেম্বর পর্যন্ত বন্দি ছিলেন।

তিনি বলেন, খালেদা জিয়া আজ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। আজ তার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত আন্দোলন শুরু হয়েছে। এ আন্দোলন চলবে, যতদিন না তিনি মুক্তি পান।

বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া ষড়যন্ত্র করে ক্ষমতা দখল করেননি, তিনি রাজপথে সংগ্রাম করে এরশাদকে উৎখাত করে জনগণের ভালবাসায় সিক্ত হয়ে দেশের তিন তিনবারের প্রধানমন্ত্রী হয়েছিলেন।

মির্জা ফখরুল বলেন, এই ৩০ ডিসেম্বর ভোট না করেই এই সরকার ক্ষমতায় এসেছিল। আজকের দিন আমাদের ভোট হরণ দিবস। আমাদের ভোটের অধিকার চাই। আজকে সাংবাদিক ভাইয়েরা কিছু লেখতে ও বলতে পারেন না। কারণ তাদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দেওয়া হয়। কিছু বললেই মামলা দিয়ে সাংবাদিকদের জেলে দেওয়া হয়। আজকে র‍্যাব আর পুলিশ প্রধানকে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। সরকার নতুন করে প্রিসাইডিং অফিসারের মাধ্যমে ভোট চুরি শুরু করেছে। যতক্ষণ পর্যন্ত না বেগম জিয়া নিঃশর্ত মুক্তি পাবেন, ততক্ষণ অব্দি রাজপথ ছাড়ব না। 

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহসাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, জাহাঙ্গীর আলম, বিএনপির সমাজকল্যাণবিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য ফরহাদ হোসেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন প্রমুখ। 

এম এ সামাদ/আরএআর