লালমনিরহাটের হাতীবান্ধায় পছন্দের ইউপি সদস্য প্রার্থী নির্বাচনে হেরে যাওয়ায় এক কৃষকের বাড়ির চলাচলের রাস্তায় বাঁশের বেড়া ও টিন দিয়ে বন্ধ করে দিয়েছেন পরাজিত প্রার্থীর সমর্থক। এতে চরম ভোগান্তিতে পড়েছেন অসহায় ওই পরিবার। 

এ ঘটনায় বুধবার (২৯ ডিসেম্বর) রাতে ভুক্তভোগী আব্দুর রহমান বাদী হয়ে আওলাদকে প্রধান আসামি করে আরও দুইজনের নামে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ করেন। এর আগে সোমবার উপজেলার গোতামারী ইউপির ৯ নং ওয়ার্ডের পূর্ব আমঝোল এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার উপজেলার গোতামারী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ওই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সাইদার রহমান মোরগ প্রতীক নিয়ে ইউপি সদস্য নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী সঞ্জয় রায় তালা প্রতীক নিয়ে হেরে যান। বিজয়ী প্রার্থীর পক্ষে কাজ করায় আব্দুর রহমানের চলাচলের রাস্তাটি বন্ধ করে দেন সঞ্জয়ের সমর্থক আওলাদ হোসেন।

আব্দুর রহমান বলেন, ভোটে আমরা সাইদার রহমানের পক্ষে কাজ করেছি। আর তারা সঞ্জয়ের পক্ষে করেছে। সঞ্জয় ভোটে হেরে যাওয়ায় তারা আমার বাড়ি যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে। এমনকি আমার বাবা এলাকার যে মসজিদে আযান দেন সেই মসজিদের চাবি পর্যন্ত তারা নিয়ে নেন। রাস্তা বন্ধ থাকায় আমার শিশু সন্তান সাইকেল নিয়ে মাদরাসায় যেতে পারছে না। আমি পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েছি।

স্থানীয় বাসিন্দা মনছুর বলেন, আওলাদ হোসেন রাস্তা বন্ধ করে কাজটি ঠিক করেননি। আমরা তাকে অনেক বার বোঝানোর চেষ্টা করেছি রাস্তাটি খুলে দেওয়ার জন্য। কিন্ত উল্টো তিনি আমাদের হুমকি-ধমকি দেন।

অভিযুক্ত আওলাদ হোসেন বলেন, আমি রাস্তা বন্ধ করে দিয়েছি। আপনাদের কী করার আছে করেন।

হাতীবান্ধা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ-খবর নিয়ে দেখছি।  

নিয়াজ আহমেদ সিপন/এসপি