ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার তাঁরাবুনিয়া পুলিশ ক্যাম্পের এক কনস্টেবলকে ভান্ডারিয়ার ইকরী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চাঁদাবাজির অভিযোগে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা। গতকাল শনিবার (১ জানুয়ারি) রাতে ইকরী বাজারে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে অভিযুক্ত পুলিশ সদস্যকে ক্লোজড করে ঝালকাঠি পুলিশ লাইন্সে যুক্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কাঁঠালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী। তিনি জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তারা খতিয়ে দেখছেন।

জানা গেছে, ভান্ডারিয়া উপজেলার ইকরী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির ইকরী বাজার এলাকায় নেতাকর্মীদের সঙ্গে প্রচারণার পরিকল্পনা করছিলেন। এ সময় পুলিশের কনস্টেবল মিখাইল আজম ডিবি পুলিশ পরিচয় দিয়ে নির্বাচনে তাকে বিজয়ী করে দেওয়ার প্রলোভন দেখান। বিনিময়ে টাকা দাবি করেন। বিষয়টি সন্দেহ হলে স্থানীয়রা তাকে আটক করে পিটুনি দেয়। এ সময় নৌকা প্রতীকের কর্মীরা বিষয়টি ভান্ডারিয়া থানায় জানালে সেখান থেকে পুলিশ সদস্যরা গিয়ে মারধরের শিকার কনস্টেবল মিখাইল আজমকে উদ্ধার করে থানায় নিয়ে যান।

তাঁরাবুনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই মাহাবুবুল ইসলাম বলেন, কনস্টেবল মিখাইল আজম একটি মামলার সমন আদেশ নিয়ে উপজেলার বানাই গ্রামে বিবাদীর বাড়িতে যায়। তাকে বাড়িতে না পেয়ে পাশের ভান্ডারিয়ার ইকরী বাজারে গেলে সেখানে অপ্রীতিকর ঘটনা ঘটে বলে জেনেছি। ভান্ডারিয়া থানা পুলিশের এসআই মাসুদ বিষয়টি আমাদের জানান।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনুল হক জানান, পুলিশ সদস্য মিখাইল আজমকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে যুক্ত করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস