বিশ্বের অন্যতম সুন্দরের নিদর্শন ম্যানগ্রোভ ফরেস্টখ্যাত সুন্দরবন। দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণ কাড়তে ও প্রাকৃতিক দুর্যোগ থেকে বাংলাদেশকে বারবার রক্ষা করে সুন্দরবন। তাই এই সুন্দরবন এলাকায় অর্থনৈতিক রক্ষা ও সার্বিক নিরাপত্তা দিতে পুলিশ বাহিনী সব সময় কাজ করে যাবে।

রোববার (২ জানুয়ারি) বিকেল ৩টার দিকে সাতক্ষীরা শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জে পুলিশের রিভার ভিউ ঘাট উদ্বোধনকালে খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন এসব কথা বলেন।

রেঞ্জ ডিআইজি আরও বলেন, জলদস্যু বা বনদস্যুদের আর সুন্দরবনে আশ্রয় নিতে দেওয়া হবে না। সুন্দরবন থাকবে উন্মুক্ত। যেহেতু সুন্দরবন দেখতে দেশ-বিদেশের পর্যটক এখানে আসেন, এমনকি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ভ্রমণে আসে সুন্দরবনে, তাই শ্যামনগরে পুলিশের একটা আধুনিক গেস্ট হাউস নির্মাণ করা হবে। মুন্সিগঞ্জে একটি পুলিশ ফাঁড়ির নির্মাণের জন্য প্রস্তাবও পাঠানো হয়েছে।

এ ছাড়া শ্যামনগর উপজেলা বাংলাদেশের সর্ববৃহৎ হওয়ায় দুটি থানা করার সিদ্ধান্ত মোতাবেক প্রস্তাব পাঠানো হবে বলে উল্লেখ করেন ডিআইজি।

উদ্বোধনকালে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ, শ্যামনগর সহকারী কমিশনার (ভূমি) শহীদুল্ল্যাহ, শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াহিদ মুর্শেদ, পরিদর্শক (তদন্ত) কাজী শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরে পুলিশ কমিশনার সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া ট্যুরিস্ট স্পট পরিদর্শন করেন এবং সেখানকার নিরাপত্তা বিষয়ে খোঁজখবর নেন।

আকরামুল ইসলাম/এনএ