নীলফামারীতে উষ্ণতার উৎসবে এক হাজার শীতার্ত মানুষকে কম্বল বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেইফ ফাইন্ডেশন’। এ সময় শ্রমজীবী, বিশেষায়িত ব্যক্তি, বিধবা, সিনিয়র সিটিজেনসহ দরিদ্র এক হাজার মানুষের হাতে কম্বল তুলে দেওয়া হয়।

রোববার (২ জানুয়ারি) বিকেলে শেখ কামাল স্টেডিয়ামে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নীলফামারী পৌরসভার মেয়র ও সেইফ ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক দেওয়ান কামাল আহমেদ।

আয়োজিত অনুষ্ঠানে জেলা তাঁতী লীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ, নীলফামারী পৌরসভার কাউন্সিলর ইয়াসিন আলী, মোস্তফা জামাল, ময়নুল হক, মোস্তাফিজুর রহমান মুক্তি, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর তন্বী তালুকদার বক্তব্য দেন।

স্বেচ্ছাসেবী সংগঠন সেইফ ফাউন্ডেশনের প্রধান রাসেল আমিন স্বপন জানান, করোনাকালীন জন্ম নেয় স্বেচ্ছাসেবী সংগঠন সেইফ ফাউন্ডেশন। সে সময় থেকে সংগঠনটির পাশে রয়েছেন পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ। তিনি সেইফ ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষকও।

জনসেবার কাজের অংশ হিসেবে তার সহযোগিতায় সেইফ ফাউন্ডেশন অন্যান্য বছরের মতো এবারো এক হাজার মানুষকে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নেওয়া হয়।

কম্বল পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন শহরের শাহী পাড়ার ষাটোর্ধ্ব মজনু মিয়া। এ সময় তিনি বলেন, শীতত মুই অনেক কষ্টে ছিনু। রাইত ঘুমাবার পাও নাই। আইজ থাকি আরামে ঘুমাবার পাম।

মাহবুবার রহমান নামের আরেকজন বলেন, সংসারে শীতের কাপড়ের বড়ই অভাব, কিন্তু আজ এই কম্বল পেয়ে কিছুটা হলেও স্বস্তি পাইলাম।

শহরের নিউ বাবুপাড়ার পলাশ হোসেন বলেন, আমি প্রতিবন্ধী হওয়ায় আমার কেউ খোঁজ নেয় নাই, সেইফ ফাউন্ডেশন আমার খবর রেখেছে শীত নিবারণের জন্য কম্বল দিয়েছে সে জন্য তাদের ধন্যবাদ।

শরিফুল ইসলাম/এনএ