হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট মো. সাইফুল ইসলামকে হত্যার প্রতিবাদে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানববন্ধন, সমাবেশ ও এক ঘণ্টার কর্মবিরতি পালন করা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়। 

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট (বিএমটিএ) বোয়ালমারী উপজেলা শাখা ও বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। উক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের বোয়ালমারী শাখার সভাপতি মো.শাহজাহান মিয়া।

নিরাপদ কর্মক্ষেত্র আমাদের দাবি নয়, অধিকার- এই স্লোগানকে ধারণ করে কর্মক্ষেত্রে চিকিৎসক ও কর্মচারীদের নিরাপদ কাজের পরিবেশ সৃষ্টির জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা।

সভায় বক্তব্য রাখেন, বোয়ালমারী উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খালদুর রহমান, আবাসিক মেডিকল কর্মকর্তা কে এম মাহমুদুল হাসান, নার্সিং সুপারভাইজার আলা রানী মিত্র প্রমুখ। এ সময় বক্তারা সাইফুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবি জানান।

এ ছাড়া আগামী ৫ জানুয়ারি পর্যন্ত ওই হাসপাতালে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি চলমান থাকবে বলেও জানান তারা।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল ইসলামকে (৩৫) দুপুরে শহরের টাউন হল এলাকায় প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। 

জহির হোসেন/আরআই