পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে আনন্দঘন পরিবেশে সাভারের ১১ ইউনিয়নে সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা উৎসবের আমেজে ভোট দিচ্ছেন। তবে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি বেশি।

বুধবার (৫ জানুয়ারি) আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোট দিতে কেন্দ্রে আসা বেশিরভাগ ভোটারই নারী। সেই তুলনায় পুরুষ ভোটারের উপস্থিতি কম। 

শীত উপেক্ষা করে সকাল সকাল সন্তান কোলে নিয়েই ভোটকেন্দ্রে হাজির হাসনা বেগম। তিনি ঢাকা পোস্টকে বলেন, ভোট উপলক্ষে আজ আমাদের কারখানা ছুটি দিয়েছে। এবার আমি প্রথম ভোট দেব। তাই ভোরে ঘুম থেকে উঠে রান্না করে খেয়ে ভোট দিতে এলাম। প্রথমবার ভোট দিতে পেরে খুব ভাল লাগছে। এখন মনে হচ্ছে আমি দেশের একজন নাগরিক। 

আরেক ভোটার তানিয়া বলেন, অনেক আগেই ভোটার হয়েছি। কিন্তু কখনো ভোট দেইনি। এবার ভোটের পরিবেশ অনেক ভাল। তাই সকালেই ভোট দিতে এলাম। ভোট দিতে পেরে অনেক ভাল লাগছে। আমি আমার পছন্দমতো জনপ্রতিনিধি বেছে নিতে পারব। সকলে অনেক শীত থাকলেও ভোটের আনন্দে আর ঘরে বসে থাকতে পারলাম না। তাই ভোট দিতে ছুটে এলাম।

ভোটকেন্দ্রে আসা সিরাজ শিকদার বলেন, গত নির্বাচনে ভোটকেন্দ্রে গিয়ে দেখি আমার ভোট কে যেন দিয়ে ফেলেছে। এবার তাই সকালেই এসেছি। এবার আমার ভোট আমিই দিয়েছি। গতবারের চেয়ে এবারের নির্বাচনের পরিবেশ অনেক ভাল। ভোট দিতে পেরে আমি অনেক খুশি।

আশুলিয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা ফখর উদ্দিন বলেন, ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এখানে নারীরাও স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে আসছেন। আমরা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

প্রসঙ্গত, সাভারে ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫২ জন, সংরক্ষিত পদে ১১৭ জন, সাধারণ সদস্য পদে ৩৫৭ জনসহ সর্বমোট ৫২৬ জন। মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১২ হাজার ৩১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৭ হাজার ৬৮৯ জন ও নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ৬২৫ জন।

মাহিদুল মাহিদ/ওএফ