ঝালকাঠি বাস টার্মিনালে পিরোজপুরের সিনিয়র বাসচালককে আটকে রেখে মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য খুলনা-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত বুধবার (০৫ জানুয়ারি) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য এই রুটে বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রো বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ।

বাসচালক অরবিন্দ কুমার দাস জানান, হাজি পরিবহনের গাড়িগুলো বরিশাল থেকে যাত্রী নিয়ে মঠবাড়িয়ায় যায়। সেখান থেকে ফেরার পথে তারা রাস্তা থেকে গাড়িতে তুলে নেই। এটা করার নিয়ম নাই। তাদের বার বার নিষেধ করলেও তারা সেটা মানে না। বিষয়টিতে আমি বাধা দেওয়ায় ঝালকাঠিতে আমাকে ধরে নিয়ে অফিস কক্ষে আটকে রাখে। পরে ওই বাসচালকের নেতৃত্বে সুপারভাইজার ও হেলপারসহ আরও কিছু লোক আমাকে মারধর করে। এ সময় আমার সঙ্গে থাকা নগদ ৩৯ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে আমাকে স্থানীয়রা উদ্ধার করে। আমি দ্রুত সুষ্ঠু বিচার চাই। 

জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ জানান, মঙ্গলবার দুপুরে ঝালকাঠি বাস টার্মিনালে আমাদের পিরোজপুরের এক সিনিয়র বাসচালককে আটকে রেখে মারধর করা হয়েছে। যা নিয়ে স্থানীয় বাসচালকরা ক্ষুব্ধ।বিষয়টির সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

আবীর হাসান/এসপি