বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের থংজমাপাড়ায় সিংয়াইনু মার্মা (২৭) নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যা করে অপহরণের নাটক সাজিয়ে পালিয়েছেন স্বামী। বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) রাতে রাজবিলা ইউনিয়নের নিজ বাসায় ঘটনাটি ঘটে।

এরপর থেকে ওই নারীর স্বামী রেথোয়াইনু মার্মা (৩৮) নিখোঁজ রয়েছেন। রেথোয়াইনু মার্মার বাড়ি রাজবিলা ইউনিয়নের থংজমাপাড়া গ্রামে। রেথোয়াইনু মার্মা ও সিংয়াইনু মার্মা দম্পতির এক ছেলে রয়েছে।

জানা যায়, রাত সাড়ে ৩টার দিকে তার স্ত্রীকে হত্যা করে সন্ত্রাসীরা তাকে অপহরণ করে নিয়ে যাচ্ছে বলে ফোন করে জানায় স্থানীয় ওয়ার্ড ইউপি সদস্যকে। খবর পেয়ে পাড়ার মানুষ বাসায় গিয়ে দেখে সিংয়াইনু মার্মার লাশ মেঝেতে পড়ে আছে। এ ঘটনার পর থেকে স্বামী রেথোয়াইনু মার্মা নিখোঁজ রয়েছেন। তার মোবাইলফোনও বন্ধ রয়েছে। 

তবে রাতের বেলায় এলাকায় কোনো গোলাগুলির শব্দ শুনতে পায়নি এলাকাবাসী। তারা জানান, তাদের মধ্যে বনিবনা ছিল না। প্রায় সময় ঝগড়া লাগতো। ধারণা করা হচ্ছে, স্ত্রীকে হত্যার পর অপহরণের নাটক সাজিয়ে পালিয়েছেন স্বামী।

গ্রামপুলিশের এক সদস্য বলেন, রাত ৩টার স্ত্রীকে মেরে ফেলার খবর পেয়েছি। এসে ঘরে লাশ দেখতে পাই। তবে সন্ত্রাসীরা যদি মারতো, তাহলে এলাকায় আলামত পাওয়া যেতো। সন্ত্রাসীরা গ্রামে আসলে এলাকার মানুষের কাছে খাবার খুঁজে খাই। তবে এলাকায় এমন কোনো ঘটনা ঘটেনি।

রাজবিলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) শৈসা চিং বলেন, সন্ত্রাসীদের হত্যার কোনো আলামত পায়নি, সন্ত্রাসীরা হত্যা করলে গুলি করতো। এলাকায় কিছু আলামত রেখে যেতো। কিন্তু এখানে এমন কিছু পাইনি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) র‌ফিকুল ইসলাম ব‌লেন, থংজমাপাড়া থেকে সকালে একজনের লাশ উদ্ধার করা হয়। মরদেহ বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।

রিজভী রাহাত/এমএসআর