চাঁপাইনবাবগঞ্জ জেলার নতুন জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পেয়েছেন ময়মনসিংহ জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক এ কে এম গালিভ খান। অপরদিকে, বর্তমান জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজকে নিয়োগ দেওয়া হয়েছে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন- ২ শাখার উপসচিব কে.এম.আল-আমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানা গেছে। রাষ্ট্রপতির আদেশক্রমে তিনি বুধবার (৫ জানুয়ারি) তারিখে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। একই প্রজ্ঞাপনে ১৩ জন কর্মকর্তাকে বিভিন্ন জেলায় নিয়োগ দেওয়া হয়েছে। জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যক্রম হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

প্রসঙ্গত, মো. মঞ্জুরুল হাফিজ ২০২০ সালের ১০ জুলাই চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। মুঠোফোনে মঞ্জুরুল হাফিজ বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষ খুব ভালো। আমি সব সেক্টরের মানুষের কাছ থেকে জেলার উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতা পেয়েছি, যা আমি কোনোদিনই ভুলব না।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাড়াও বুধবার আরও ১২ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার। জেলাগুলো হলো- গাজীপুর, নারায়ণগঞ্জ, নওগাঁ, পিরোজপুর, রাজবাড়ি, নোয়াখালী, চুয়াডাঙ্গা, নীলফামারী, ব্রাহ্মণবাড়িয়া, গাইবান্ধা, সিলেট ও ঝিনাইদহ।

মো. জাহাঙ্গীর আলম/আরআই