পটুয়াখালীর কলাপাড়ায় এক বাকপ্রতিবন্ধীর পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার মাছ নিয়ে গেছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার গভীররাতে উপজেলার টিয়াখালী ইউনিয়নের রজপাড়া বিশকানি বাকপ্রতিবন্ধী এলাকায় মিরাজের বাড়ির পুকুরে চুরির এ ঘটনা ঘটেছে। বিষ প্রয়োগের কারণে পুকুরটিতে পচা মাছের দুর্গন্ধে এলাকার বাতাস ভারি হয়ে উঠছে।

জানা গেছে, প্রায় ৭ থেকে ৮ কেজি ওজনের কোরাল, কাতলসহ অসংখ্য মাছ পুকুরে ভেসে রয়েছে। আর পুকুরের পাশেই বাকপ্রতিবন্ধী  মিরাজ হাউমাউ করে কাঁদছেন। 

মিরাজের সৎবাবা আ. সোবাহান মিয়ার অভিযোগ, স্থানীয় একটি চক্র রাতের আঁধারে পুকুরের মাছ চুরি করে নিয়ে যায়। এ ঘটনার সঙ্গে তারাই জড়িত বলে দাবি করেন তিনি। 

মিরাজের মা খুকি বেগম ঢাকা পোস্টকে বলেন, বাড়িতে কেউ না থাকায় বিষ প্রয়োগ করে বড় সাইজের কোরাল, কাতল, রুই, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির অধিকাংশ মাছ নিয়ে গেছে চোরের দল। এছাড়া যে মাছ পুকুরে ছিল তা মরে পচে গিয়ে ভেসে উঠেছে। এসময় তিনি কান্নায় ভেঙে পড়েন। 

তিনি বলেন, আমার বোবা ছেলে রিকশা চালিয়ে পুকুরে মাছ চাষ করেছে। নিজে কোনোদিন একটা মাছও খায়নি। ওর ইচ্ছে ছিল এসব মাছ বিক্রি করে বিয়ে করবে। 

কলাপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। গুরুত্বের সঙ্গে বিষয়টি তদন্ত করে দ্রুত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। 

কাজী সাঈদ/এমএএস