বরগুনা ২ আসনের প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলুর জন্মদিন উপলক্ষে ১০ জন অসচ্ছল শারীরিক প্রতিবন্ধীকে ব্যবসা প্রতিষ্ঠান উপহার দেওয়া হয়েছে। 

শুক্রবার (৭ জানুয়ারি) বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলার বিভিন্ন ইউনিয়নে এসব ব্যবসা প্রতিষ্ঠানের চাবি হস্তান্তর করেন সাবেক সাংসদ গোলাম সবুর টুলুর ছোট মেয়ে ব্যারিস্টার হাছ্ছানা নাদিরা সবুর। 

এ সময় তিনি উপহারের দোকানে উপস্থিত হয়ে শিশুদের নিয়ে কেক কেটে বাবা গোলাম সবুর টুলুর জন্মদিন পালন করেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন, কালমেঘা ইউপি চেয়ারম্যান গোলাম নাসির, কাকচিড়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দীন পল্টু, রায়হানপুর ইউপির চেয়ারম্যান মাইনুল ইসলামসহ উপজেলা ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 

ব্যরিস্টার হাছ্ছানা নাদিরা সবুর বলেন, আমার প্রয়াত বাবা গোলাম সবুর টুলুর জন্মদিনে আমি কতগুলো অসহায় মুখে এক টুকর স্বস্তির হাসি দেখেছি, এটাই আমার প্রশান্তি। অস্বচ্ছল ও অসহায়দের একটি সুন্দর হাসির পেছনে আমার এতটুকু প্রচেষ্টা। আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমি আমার সাধ্যমত প্রচেষ্টা অব্যহত রাখব। 

প্রসঙ্গত, বরগুনা-২ আসনের সাংসদ গোলাম সবুর টুলু ২০১৩ সালের ২৬ জুলাই ফরিদপুরে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত হন। তিনি ১৯৫৩ সালের ৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার স্ত্রী সুলতানা নাদিরা সবুর সরকারদলীয় সংরক্ষিত নারী আসনের (৩১৫) বর্তমান সংসদ সদস্য।

আরআই