ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে একই সময় ও স্থানে জেলা বিএনপি ও জেলা ছাত্রলীগ সমাবেশ ডাকায় নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। 

শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় ১৪৪ ধারা জারি করা হয়।

এ কারণে আগামীকাল শনিবার (৮ জানুয়ারি) সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার এবং এর আশপাশের এলাকায় কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন জানান, দুই পক্ষ একই সময়ে ও একই স্থানে সমাবেশ ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

প্রসঙ্গত, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার দাবিতে ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে শনিবার দুপুরে সমাবেশ ডাকে জেলা বিএনপি। একই সময়ে ও স্থানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগ সমবেশ ডাকে। 

এদিকে, শুক্রবার বিকেলে জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান, সদস্য জহিরুল হক খোকন ও সিরাজুল ইসলামকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মো. শাহীন তিন নেতাকে হেফাজতে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কেনো তাদেরকে হেফাজতে নেওয়া হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানাননি তিনি।

আজিজুল সঞ্চয়/আরআই