ফরিদপুরের মধুখালীতে আগুনে পুড়ে মারা গেছেন এক প্রতিবন্ধী নারী। শুক্রবার (৭ জানুয়ারি) রাতে মধুখালী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মেছরদিয়া মহল্লায় এ ঘটনা ঘটে।

আগুনে মারা যাওয়া ওই নারীর নাম শান্তা বেগম (৪৬)। তিনি স্বামী পরিত্যক্তা ছিলেন। এক মাত্র ছেলে ওবায়দুলকে (২৪) নিয়ে তিনি মেছরদিয়া মহল্লায় বসবাস করতেন। ওবায়দুল ট্রাকে হেলপার হিসেবে কাজ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই প্রতিবন্ধী নারী গতকাল শুক্রবার রাতে নিজ বাড়ির রান্নাঘরে রাতের খাবার প্রস্তুত করছিলেন। ওই সময় চুলার আগুন থেকে পাটখড়ির ঘরটিতে আগুন ধরে গেলে পুড়ে মারা যায় ওই নারী।

ওই নারী মৃগী রোগে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে। চুলা থেকে ঘরে আগুন লেগে যাওয়ায় তিনি ভয়ে সংজ্ঞা হারিয়ে ফেলেন। এজন্য কাউকে ডাকা কিংবা নিজেকে রক্ষা করে বের হয়ে আসতে পারেননি তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী ফায়ার সার্ভিস স্টেশন ম্যানেজার আবুল হাসেম বলেন, আগ্নিকাণ্ডের খবর শুনে একটি দল ঘটনাস্থলে ছুটে যায়। আগুনে রান্না ঘরটি পুড়ে যায়। এলাকাবাসী শান্তা বেগমকে উদ্ধার করে মধাখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, আগুনে পুড়ে এক নারী মারা গেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

জহির হোসেন/এমএসআর