রাজবাড়ীর বালিয়াকান্দির নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে লাঞ্ছিত হয়েছেন একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) সকালে ছুটি চাওয়াকে কেন্দ্র করে নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাটকিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মাহবুবুর রহমানের কাছে সহকারী শিক্ষক নাসিমা খাতুন ছুটি চাইলে তিনি ১টা পর্যন্ত স্কুল করে যেতে বলেন। এ নিয়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে গালিগালাজ শুরু করেন প্রধান শিক্ষক। পরে দুজনের মধ্যে হাতাহাতি শুরু হয়।

তারা আরও জানান, প্রধান শিক্ষক এ কে এম মাহবুবুর রহমান প্রায়ই বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে এমন ঝগড়া করে থাকেন। বিষয়টি এলাকায় জানাজানি হলে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুলসহ শিক্ষক নেতারা ওই বিদ্যালয়ে যান।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য অভিযুক্ত শিক্ষক এ কে এম মাহবুবুর রহমানের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

তবে সহকারী শিক্ষক নাসিমা খাতুন বলেন, আসলে আমাদের নিজেদের মধ্যে যা ঘটেছে, তা অনাকাঙ্ক্ষিত। আমরা নিজেরাই মীমাংসা করে নেব।

পাটকিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. আবুল কালাম আজাদ বলেন, ইতিপূর্বে প্রধান শিক্ষক সড়ক দুঘর্টনায় গুরুতর আহত হন। তারপর থেকেই মাঝেমধ্যে এ ধরনের আচরণ করেন। আজও সহকারী শিক্ষকের সঙ্গে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে।

বাংলাদেশ শিক্ষক সমিতি বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি মো. শহিদুল ইসলাম বলেন, অনাকাঙ্ক্ষিত এ ঘটনা জানতে পেরে সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুলকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যাই। বিষয়টি নিজেদের মধ্যে আপস করে নিতে বলেছি।

উপজেলা শিক্ষা অফিসার মো. আশরাফুল হক বলেন, আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি। রোববার (৯ জানুয়ারি) অভিযোগ দেবেন বলে জানিয়েছেন ওই শিক্ষক। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মীর সামসুজ্জামান/এনএ