প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর সুসজ্জিত এবং জমিতে সবজিতে বাগান দেখে মুগ্ধ হয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। এ সময় জেলা প্রশাসক বরাদ্দকৃত দুটি ঘরের বাসিন্দা নবীরুন ও মনিকে উপহার দেন।

সোমবার (১০ জানুয়ারি) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক অতুল সরকার সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের ইব্রাহিমদি এলাকায় আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের খোঁজখবর নেয়া এবং শীতবস্ত্র বিতরণের জন্য ওই এলাকায় যান। এরপর তিনি সেখানকার বাসিন্দাদের ঘরে ঘরে গিয়ে হালচাল শোনেন এবং নবীরুন ও মনির ঘর দেখে মুগ্ধ হন। 

ফুল আর ফলের সমারোহ গড়ে তোলায় ঘরের বাসিন্দা নবীরুন নেছা ও মনিমালার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক অতুল সরকার। 

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত জমিসহ ঘরের একটি পজিশন পেয়েছেন নবীরুন নেছা। আরেকটি পজিশন পেয়েছেন মনিমালা। ঘরের সামনে এক চিলতে উঠানও রয়েছে। 

প্রধানমন্ত্রী প্রদত্ত ঘর পেয়ে নিজের মনের মতো করে সাজিয়েছেন তারা। উঠানের এক কোণে রোপন করেছেন গাঁদা ফুলের গাছ। সেই গাছে এখন শোভা পাচ্ছে নয়নাভিরাম সুগন্ধি গাঁদা ফুল। রোপন করেছেন ফলের গাছও। ঘরের একপাশে রোপন করেছেন লাউয়ের গাছ। লাগিয়েছেন পুঁইশাকও। শুধু ফুল, ফল আর সবজিই নয়, ঘরও রেখেছেন পরিচ্ছন্ন। দু’চার দিন পরপরই আঙিনায় প্রলেপ দিয়ে ঝকঝকে করে রাখেন তারা।

এসময়ই জেলা প্রশাসকের নজরে পড়ে সবচেয়ে গোছানো পরিপাটি ফুল-ফল আর সবজির চাষাবাদের সুন্দর দুটি বাড়ি। একটি নবীরুন নেছার। অন্যটি, মনিমালার। 

প্রধানমন্ত্রীর দেয়া গৃহ দুটির সদ্ব্যবহার করায় জেলা প্রশাসক অতুল সরকার তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে তাদের প্রতি খুশি হয়ে প্রত্যেককে এক হাজার করে টাকা দেন জেলা প্রশাসক।

জহির হোসেন/এমএএস