লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে পুলিশের এক কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। তার মোটরসাইকেলটিও আটক করা হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল এ তথ্য নিশ্চিত করেন। 

এর আগে সকালে উপজেলার কাকিনা মহিপুর সড়কের সিরাজুল মার্কেট এলাকা থেকে হুমায়ুন কবিরকে আটক করা হয়। তিনি হাতীবান্ধা হাইওয়ে থানায় কনস্টেবল পদে কর্মরত রয়েছেন।

লালমনিরহাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক খায়রুল বাশার জানান, ভারত থেকে বিভিন্ন নিষিদ্ধ মাদক মহিপুর সেতু হয়ে ঢাকাসহ বিভিন্ন স্থানে যাচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে কালীগঞ্জ উপজেলার কাকিনা মহিপুর সড়কের সিরাজুল মার্কেট এলাকায় অভিযান চালানো হয়। সেখানে এক মোটরসাইকেল আরোহীকে সন্দেহ হলে তাকে আটক করা হয়। পরে তার শরীর ও মোটরসাইকেল তল্লাশি করে ৭০ বোতল ফেনসিডিল পাওয়া যায়।  

এ বিষয়ে হাতীবান্ধা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাকিম বলেন, ছুটি নিয়ে হুমায়ুন কবিরের ভোরে বগুড়ায় যাওয়ার কথা ছিল। তিনি কী কারণে মাদকসহ আটক হয়েছেন এ বিষয়ে আমার জানা নেই। 

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল জানান, এ ঘটনায় রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আটক হুমায়ুন কবিরের বিরুদ্ধে মামলা করার কথা রয়েছে। মামলা হলে বুধবার (১২ জানুয়ারি) সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

নিয়াজ আহমেদ সিপন/আরএআর