চুয়াডাঙ্গায় ভ্যাট কর্মকর্তাসহ ওই অফিসের অন্যান্য সব কর্মকর্তাদের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা পরিবেশক সমিতি। 

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ঘুষ বানিজ্য বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে এ সংবাদ সম্মেলন করা হয়।

চুয়াডাঙ্গা জেলা পরিবেশক সমিতির আয়োজনে অত্র সংবাদ সম্মেলনে বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখা ও চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ উপস্থিত হয়ে একাত্মতা প্রকাশ করেন। এ ছাড়া চুয়াডাঙ্গার চার উপজেলার ব্যবসায়ীরাও এতে একাত্মতা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, চুয়াডাঙ্গা জেলা শহরের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে জেলার ভ্যাট কর্মকর্তাদের প্রতিনিয়ত ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা, হিসেবের খাতাপত্র জব্দ, অফিসে নিয়ে যাওয়া, মামলার হুমকি, কোটি টাকার মামলা, নিয়মিত নির্ধারিত ভ্যাট দেওয়া সত্বেও মােটা অংকের টাকা ঘুষ দাবিসহ নানা কারণে ব্যবসায়ীরা অত্যন্ত আতঙ্কের মধ্যে আছে। ব্যবসায়ীরা ভ্যাট কর্মকর্তা কর্তৃক প্রতিনিয়ত মানসিকভাবে লাঞ্চিত হচ্ছে। এরই প্রতিবাদে ভ্যাট কর্মকর্তার (উপ-কমিশনার) অপসারণ, ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে জনপ্রতিনিধি, প্রশাসন ও দেশের বড় বড় ব্যবসায়ী সংগঠন বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

চুয়াডাঙ্গা জেলা পরিবেশক সমিতির ব্যানারে জেলার সমস্ত ব্যবসায়ী সংগঠন একাত্মতা ঘোষণা করে সাংবাদিক সম্মেলনে উপস্থিত থেকে স্মারকলিপি পেশ করেন। 

যে সকল জনপ্রতিনিধি, প্রশাসন ও ব্যবসায়ী সংগঠন বরাবর স্মারক লিপি দেওয়া হয় সেগুলো হলো- মাননীয় সংসদ সদস্য, চুয়াডাঙ্গা-১, চুয়াডাঙ্গা-২, চেয়ারম্যান জাতীয় রাজস্ব বাের্ড ঢাকা, জেলা প্রশাসক (ডিসি) চুয়াডাঙ্গা, পুলিশ সুপার (এসপি) চুয়াডাঙ্গা, কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেট যশাের, বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ও সভাপতি বাংলাদেশ দোকান মালিক সমিতি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, চুয়াডাঙ্গা চেম্বারের সভাপতি ইয়াকুব হোসেন মালিক, জেলা পরিবেশক সমিতির সভাপতি হাজি সালাউদ্দীন চান্নু, সাধারণ সম্পাদক রিমু জোয়ার্দ্দার প্রমুখ।

আফজালুল হক/আরআই