টানা ৯ দিন খুলনা-বরিশাল রুটে বাস চলাচল বন্ধের পর শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুর থেকে বাস চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ।

তিনি আরো জানান, বুধবার বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে ঝালকাঠি বাস টার্মিনালে পিরোজপুরের এক সিনিয়র বাসচালককে আটকে রেখে মারধরের ঘটনার সমাধানের জন্য এ সভা অনুষ্ঠিত হয়। এতে ঝালকাঠি বাস মালিক সমিতি, ঝালকাঠি শ্রমিক ইউনিয়ন ও পিরোজপুর বাস মালিক সমিতি, পিরোজপুর জেলা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

সভায় চালককে মারধরের ঘটনার বিষয়টি মিমাংসা হওয়ায় বাস চলাচল স্বাভাবিক করে দেওয়া হয়েছে। তবে আগামী ১৫ জানুয়ারি ঝালকাঠি মালিক সমিতির যে ৮টি বাস অবৈধভাবে চলে সেই বিষয়ে সমাধানের জন্য আবারো সভা ডাকা হয়েছে।

মারধরের শিকার জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রো বাসচালক অরবিন্দ কুমার দাস জানান, সবাই মিলে বিষয়টি সমাধান করায় আমরা ড্রাইভাররা ও মালিক সমিতি-শ্রমিক ইউনিয়ন বাস চলাচল স্বাভাবিক করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি সকাল থেকে ঝালকাঠি সমিতির অফিসে হাজী পরিবহনের স্টাফ কর্তৃক পিরোজপুরের সিনিয়র বাসচালককে আটকে রেখে মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য এ রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

আবীর হাসান/এমএএস