গ্রেফতার বিপুল

পাবনার ফরিদপুরে বিয়ের প্রলোভনে স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেখানোর অভিযোগে বুলবুল আহমেদ বিপুল (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ।

রোববার (১৬ জানুয়ারি) বিকেলে ভাঙ্গুড়া উপজেলার মন্ডুতোষ ইউনিয়নের গজারমারা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার বিপুল ওই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

ভুক্তভোগী তরুণী জানায়, চার বছর আগে ফেসবুকের মাধ্যমে বিপুলের সঙ্গে তার পরিচয় হয়। এরপর তাদের সম্পর্ক প্রেমে রূপ নেয়। এর কিছুদিন পর বিপুলের সঙ্গে সে দেখা করে। পরে বিপুল তাকে বোনের বাড়িতে নিয়ে শারীরিক সম্পর্ক করে এবং ঘটনাটি কৌশলে মুঠোফোনে ধারণ করে।

পরে সেই ভিডিও দেখিয়ে তাকে বিভিন্ন স্থানে নিয়ে ধর্ষণ করে। একপর্যায়ে ওই তরুণী অন্তঃসত্ত্বা হলে ওষুধের মাধ্যমে বাচ্চা নষ্ট করতে বাধ্য করে বিপুল। এ অবস্থা থেকে মুক্তি পেতে ওই তরুণী বিপুলের কাছে ক্ষমা প্রার্থনা করলেও মুক্তি মেলেনি তার। এরপর সে বিপুলকে বিয়ের জন্য চাপ দেয়।

মামলা সূত্রে জানা যায়, গত ২০ ডিসেম্বর সকালে ফরিদপুর উপজেলার খলিশাদহ গ্রামে আত্মীয়ের বাড়িতে নিয়ে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে চার দিন ধরে পর্যায়ক্রমে মেয়েটিকে ধর্ষণ করে বিপুল। পরে সে মেয়েটিকে ওই বাড়িতে রেখে চলে যায়। ২৮ ডিসেম্বর সন্ধ্যায় ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়নের গজারমারা গ্রামে প্রেমিক বিপুলের বাড়িতে গিয়ে বিয়ের দাবিতে নিয়ে অনশন শুরু করে মেয়েটি। ওই বাড়িতে অবস্থানকালে ১ জানুয়ারি দুপুরে মেয়েটি ৯৯৯ এ কল দিলে ভাঙ্গুড়া থানা পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে ভাঙ্গুড়া থানা পুলিশ মেয়েটিকে ফরিদপুর থানায় হস্তান্তর করে। সে দিন রাতে মেয়েটি বাদী হয়ে ফরিদপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে।

ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা গ্রেফতারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করে বলেন, অভিযোগ ও থানায় মামলার প্রেক্ষিতে রোববার বিকেলে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। সোমবার সকালে আসামি বিপুলকে আদালতে তোলা হবে।

রাকিব হাসনাত/এসএসএইচ