পাবনায় সোহাগ হোসেন (২২) নামে এক নির্মাণশ্রমিককে ছুরিকাঘাতে হত্যা করেছেন প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ৮টার দিকে শহরের দিলালপুর সরকারি বালিকা বিদ্যালয়ের পাশে একটি ওষুধের দোকানের সামনে তাকে হত্যা করা হয়।

জানা গেছে, নিহত সোহাগ পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের নতুন মাদারবাড়িয়া এলাকার কামাল শেখের ছেলে। তিনি পেশায় নির্মাণশ্রমিক (সেনেটারি মিস্ত্রি) ছিলেন।

স্থানীয়রা জানান, সকালে সে কাজের উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে সন্ধ্যায় ফিরে যাওয়ার সময় সরকারি বালিকা বিদ্যালয়ের পাশের ওষুধের দোকানে কয়েকজন যুবকের সঙ্গে নিজেদের সমস্যা নিয়ে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তাকে ছুরিকাঘাত করা হয়। তখন উপস্থিত জনগণ তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই শুভ শেখ বলেন, সকালে কাজের উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে যান ভাই সোহাগ। রাত ৮টার দিকে কাজ শেষে শহর থেকে বাড়ি ফেরার পথে দিলালপুর মহল্লায় তাকে ছুরিকাঘাত করে হত্যা করে পালিয়ে যায় প্রতিপক্ষের লোকজন।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ধারণা করছি পূর্বশত্রুতার জেড়ে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। একটি ওষুধের দোকানে ওষুধ কেনার সময় একজনের সাথে কথা-কাটাকাটি হয় সোহাগের। সেখান থেকে ফেরার পথে সোহাগকে কুপিয়ে হত্যা করে ওই যুবক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

হত্যাকাণ্ডের পরপরই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানোর হয়েছে। হত্যার মূল রহস্য উদঘাটনে আমরা কাজ করছি। পরে বিস্তারিত জানাতে পারব।

রাকিব হাসনাত/এমএসআর