বরগুনায় ফায়ার সার্ভিসের একটি পানিবাহী (ইমার্জেন্সি) গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তালতলীর নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশন ভবনের নিচে গাড়িতে আগুন লাগে। পরে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, নবনির্মিত তালতলী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি এখন পর্যন্ত উদ্বোধন করা হয়নি। শিগগিরই এটি উদ্বোধনের কথা রয়েছে। আজ (১৯ জানুয়ারি) বিকেলে আমতলী থেকে একটি পানিবাহীসহ আরও তিনটি গাড়ি নিয়ে তালতলীতে রওনা হন কয়েকজন দমকলকর্মী ও কর্মকর্তারা। গাড়ি বহরটি তালতলী ফায়ার সার্ভিস স্টেশনের মূল গেটে প্রবেশের সঙ্গে সঙ্গে পানিবাহী গাড়িটির পেছনের অংশে আগুন লেগে যায়। পরবর্তীতে পুরো গাড়িতে আগুন লেগে যায়। 

তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত জানা যায়নি। তবে সংশ্লিষ্টদের ধারণা- রাস্তা খারাপ থাকার কারণে গাড়িটির ইঞ্জিন গরম হয়ে যায়, এ কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পানিবাহী গাড়িটি অফিসের গেটে আসতেই হঠাৎ আগুন লেগে যায়। এরপর ফায়ার সার্ভিসের সদস্যরা এবং স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে আনে। গাড়িটির পেছনের অংশ পুড়ে যায় ও একটি পানির পাম্প পুড়ে ছাই হয়ে যায়। 

বরগুনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জাহাঙ্গীর আহমেদ বলেন, কী কারণে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষতি হয়ছে তা খতিয়ে দেখছি।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর