নওগাঁর মহাদেবপুরে আত্রাই নদীর পাশ থেকে এক যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২১ জানুয়ারি) রাত ৯টার দিকে উপজেলার দক্ষিণ হোসেনপুর গ্রামের আত্রাই নদীর তীরে একটি হলুদের ক্ষেত থেকে মরদেহ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে।

ধারণা করা হচ্ছে ওই লাশের যুবকের নাম মহসিন আলী (২২)। উপজেলার রাইগাঁ ইউনিয়নের আতুড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে স্থানীয়রা উপজেলার দক্ষিণ হোসেনপুর গ্রামের আত্রাই নদীর তীরে একটি হলুদের ক্ষেতে মরদেহটি দেখতে পায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার ও পরিচয় শনাক্তের চেষ্টা করে।

আরও জানা গেছে, গত ১৪ জানুয়ারি মহাদেপুর থানার রাইগাঁ ইউনিয়নের আতুড়া গ্রামের মহসীন আলী নামে এক যুবক হারানোর বিষয়ে তার বোন মর্জিনা বেগম একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। যেখানে উল্লেখ করা হয়েছে- মহসীন আলী একজন ব্যাটারি চালিত ভ্যানচালক। ১৩ জানুয়ারি দুপুর দেড়টার দিকে মহসীন আলী ভ্যান নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আর ফিরে আসেনি। নিখোঁজের শরীরের বর্ণনা ছিল পরনে প্যান্ট ও গায়ে কালো রংয়ের জ্যাকেট। গায়ের রং শ্যামলা ও উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি।

নিখোঁজ মহসীন আলীর ভগ্নিপতি মইনুল ইসলাম বলেন, ১৩ জানুয়ারি দুপুর ১২টার দিকে শ্যালকের মোবাইল ফোনে একটা কল আসে। তাকে চার্জার ভ্যানটি নিয়ে যেতে বলা হয়। তার ভ্যানটি চার্জে থাকায় ফোনে কথা ব্যক্তিকে অন্য কারোর ভ্যান নিতে বলেন শ্যালক। পরে দুুপুর দেড়টার দিকে ভ্যান নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যায়। সেদিন রাত সাড়ে ৮টার দিকে শ্যালকের সঙ্গে যোগাযোগ করা হলে পত্নীতলা থানার নজিপুর বাজারে আছে বলে জানায়। পরবর্তীতে তার সঙ্গে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়। নদীর তীরে ক্ষেতে যে লাশটি পাওয়া গেছে শরীর গঠন ও পোশাক দেখে তা শ্যালকের বলে মনে হচ্ছে। ভ্যান ছিনতাইয়ের ঘটনায় এমন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম আজম লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিচয় শনাক্তের জন্য রাজশাহী থেকে পুলিশের ক্রাইম ইনভেস্টিগেশন টিম এসেছে। তবে ধারণা করা নিখোঁজ যে যুবকের বিষয়ে থানায় ডায়েরি করা হয়েছে তার লাশ হতে পারে।

মো. দেলোয়ার হোসেন/ওএফ