ফরিদপুরের বোয়ালমারীতে অগ্রণী ব্যাংকে ৫০০ টাকার একটি ছেঁড়া মুদ্রা পাল্টাতে দিয়ে এক লাখ টাকা নিয়ে চম্পট দিয়েছে এক প্রতারক। এ ঘটনায় ভুক্তভোগী গ্রাহক রাশিদা বেগম স্থানীয় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে পৌর সদর বাজারে অবস্থিত অগ্রণী ব্যাংকের বোয়ালমারী শাখায় প্রতারণার এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গুনবহা ইউনিয়নের বাগুয়ান গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাক মোল্লার স্ত্রী রাশিদা বেগম (৪৩) অগ্রণী ব্যাংক বোয়ালমারী শাখায় তার নিজ হিসাব থেকে দুই লাখ টাকা উত্তোলন করেন। টাকা উত্তোলন করার সময় তার পাশে থাকা একজন অপরিচিত লোক টাকা গুনে দেওয়ার সময় একটি ছেঁড়া ৫০০ টাকার নোট দিয়ে ক্যাশ কাউন্টার থেকে বদল করে আনতে বলেন। ওই নারী নোট পরিবর্তন করে এসে দেখেন সেই লোক আর নেই। এ সময় প্রতারক তারা একটি বাটন মোবাইল ফেলে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অগ্রণী ব্যাংকের বোয়ালমারী শাখার ব্যবস্থাপক মো. রেজাউল শেখ বলেন, এক নারী গ্রাহক টাকা তুলে একজন অপরিচিত লোক দিয়ে টাকা গোনাচ্ছিলেন। পরে ওই টাকা নিয়ে পালিয়ে গেছে ওই অপরিচিত ব্যক্তি। এরপর সিসি টিভি ফুটেজ থেকে ওই প্রতারকের ছবি তুলে ওই নারীকে দেওয়া হয়েছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরুল আলম বলেন, এ ঘটনায় রাশিদা বেগম বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। প্রতারকের ফেলে যাওয়া মোবাইল এবং ব্যাংকের সিসি টিভির ফুটেজ অভিযোগের সঙ্গে জমা দেওয়া হয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

জহির হোসেন/এনএ