ফাইল ছবি

দিনাজপুরের বিরামপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুর কাদেরের ছবি ও ভিডিও ব্যঙ্গ করে ফেসবুকে শেয়ার করার অপরাধে মনির খান (২৩) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার কাটলা ইউনিয়নের দক্ষিণ রামচন্দ্রপুর নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। 

আটক যুবক ওই এলাকার শহিদুল ইসলামের ছেলে। বিরামপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, Md Monir Khan নামে একটি ফেসবুক আইডি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেতুমন্ত্রী ওবায়দুর কাদেরের ছবি বিকৃত এবং ব্যঙ্গ করে পোস্ট করেছে। এটা দেখে খট্টা মাধবপাড়ার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে পরামর্শ করে বিরমাপুর থানায় অভিযোগ করেন। 

বিরামপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, হাকিমপুর উপজেলার ১ নম্বর খট্রামাধবপাড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম নামে একজন বাদী হয়ে বিরামপুর থানায় অভিযোগ করেন। গোপন সংবাদের ভিত্তিতে আসামি মনির খানকে (২৩) আটক করা হয়। পরে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের পূর্বক দিনাজপুর আদালতের মাধ্যমে সকালে জেলহাজতে পাঠানো হয়। 

মাহাবুর রহমান/এসপি