পাবনার ঈশ্বরদীতে বলাৎকারের পর এক শিশুকে (৭) হত্যার দায়ে মো. রাসেল নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার( ২৫ জানুয়ারি) দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. রাসেল ঈশ্বরদীর বাঁশতলা মহল্লার আসাদুল মেকারের ছেলে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৪ ফেব্রুয়ারি ঈশ্বরদী উপজেলার নতুন হাট এলাকার ওই শিশুকে মানিকনগর এলাকায় একটি লিচু বাগানে ঘাস কাটার কথা বলে ডেকে নিয়ে যান রাসেল। তিনি শিশুটিকে বলাৎকারের পর কাঁচি দিয়ে গলা কেটে হত্যা করেন। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ২৫ ফেব্রুয়ারি ঈশ্বরদী থানায় হত্যা মামলা করেন। এ মামলায় আসামি রাসেলকে গ্রেফতার করা হলে হত্যার দায় স্বীকার করে তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দেন। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ এ রায় দেন আদালত। 

আসামিপক্ষের আইনজীবী কাজি মকবুল আহমেদ বাবু বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নই। উচ্চ আদালতে আপিল করব। সেখান থেকে দণ্ডপ্রাপ্ত রাসেল নিরপরাধ হিসেবে খালাস পাবেন বলে আশা করছি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি সালমা আক্তার শিলু বলেন, অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। সেই প্রেক্ষিতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রাকিব হাসনাত/আরএআর