হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে চুরি হওয়ার পাঁচ ঘণ্টা পর  এক দিন বয়সী নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুর ২টার দিকে হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে তাকে উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 
হাসপাতাল সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জ উপজেলার মহরারপুর গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী ফেরদৌসী আক্তার গতকাল সোমবার (২৪ জানুয়ারি) রাতে সদর হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার সকালে হাসপাতালের গাইনি ওয়ার্ডে তার ছেলে সন্তানের জন্ম হয়। সকাল ৯টার দিকে নবজাতক কিছুটা অসুস্থ বোধ করলে তাকে স্কেনু ওয়ার্ডে স্থানান্তর করেন চিকিৎসকরা।

সকাল ৯টার দিকে নবজাতকের আত্মীয়-স্বজনদের বের করে দিয়ে তার চিকিৎসা করা হয়। কিছুক্ষণ পর আত্মীয়-স্বজনরা নবজাতকের কাছে গেলে খালি বেড দেখতে পান। এ সময় কর্তব্যরত নার্সদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানান, নবজাতককে তার বাবা নিয়ে গেছেন। কিন্তু নবজাতকের বাবা হাসপাতালেই আসেননি বলে জানান স্বজনরা। এরপর নবজাতককে খুঁজে পাওয়া যায়নি।এ ঘটনার পর নবজাতকের স্বজনরা নার্সদের সন্দেহ করলে পুলিশ তদন্ত শুরু করে। একপর্যায়ে দুপুর ২টার দিকে হাসপাতালের গাইনি ওয়ার্ডের একটি স্থানে নবজাতককে পাওয়া যায়। 

অপর একটি সূত্রে জানা গেছে, একই ওয়ার্ডের এক রোগী নবজাতককে বদল করে নিয়ে গিয়েছিলেন। শিশু চুরির বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হওয়ায় বিষয়টি প্রকাশ করা হয়নি। 

ওসি মো. মাসুক আলী বলেন, নবজাতককে উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছি। 

মোহাম্মদ নুর উদ্দিন/আরএআর