সিলেটে একটি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ানীবাজারের মধ্যখানে গুতিগাঁও এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে গেছে। ঘটনার পর থেকে সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে ।

এলাকাবাসী জানায়, রাত ১২টার দিকে সিলেটগামী ওই ট্রেনটি ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ানীবাজারের মধ্যখানে গুতিগাঁও এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনের আটটি বগির মধ্যে সাতটি দুমড়ে-মুচড়ে যায়। ছড়িয়ে পড়ে ট্রেনে থাকা জ্বালানি। আশপাশের অনেক পুকুর-জলাশয়ে জ্বালানি ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে স্থানীয় লোকজন গত রাত থেকেই হাঁড়ি-পাতিল, বালতি, ড্রামসহ বিভিন্ন পাত্র নিয়ে ঘটনাস্থল থেকে তেল সংগ্রহ করতে থাকেন।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক খলিলুর রহমান বলেন, তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর থেকেই সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। কখন নাগাদ এই রেল যোগাযোগ স্বাভাবিক হবে তা জানাতে পারেননি তিনি। 

ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাফায়াত হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাইনচ্যুত বগি উদ্ধারে কাজ করছে রেল কর্তৃপক্ষ। 

আরএআর