ফাইল ছবি

ময়মনসিংহের তারাকান্দায় যৌতুক না পেয়ে শাহ পরান (২৫) নামের এক ব্যক্তির বিরুদ্ধে অন্তঃসত্ত্বা স্ত্রী কাকলী আক্তারের (২০) মাথা ন্যাড়া করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গৃহবধূ নিজেই। শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের।

অভিযোগের বরাত দিয়ে ওসি জানান, প্রায় ১০ মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয় উপজেলার কামারগাঁও ইউনিয়নের হরিয়াতলা গ্রামের মৃত আবুল বাশারের মেয়ে কাকলী আক্তার ও একই উপজেলার প্রজাবতখিলা গ্রামের হক মিয়ার ছেলে শাহ পরানের। বিয়ের তিন মাস সংসার চলার পর কাকলি আক্তার গর্ভবতী হন। কাকলী গর্ভবতী হওয়ার পর থেকে যৌতুকের জন্য নির্যাতন শুরু করেন তার স্বামী।

আরও জানা যায়, গত ২৯ জানুয়ারি সন্তান নষ্ট করার জন্য চিকিৎসকের কাছে নিয়ে যেতে চাইলে তাতে স্ত্রী অমত করলে বাড়িতে এনে শুরু হয় তার ওপর শারীরিক নির্যাতন। একপর্যায়ে স্ত্রীর মাথা ন্যাড়া করে দেন স্বামী শাহ পরান।

এ ব্যাপারে ওসি ঢাকা পোস্টকে জনান, মাথা ন্যাড়া করার পর বাড়িতে তিন দিন আটকে রাখে হয় কাকলীকে। তবে তিনি কৌশলে বের হয়ে পালিয়ে তার বাবার বাড়িতে চলে যান। এরপর পরিবারের লোকজন নিয়ে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে থানায় লিখিত অভিযোগ করেন।

এ ঘটনায় অভিযান চালিয়েও স্বামীকে পাওয়া যায়নি। তবে জানা গেছে, বিষয়টি মীমাংসার চেষ্টা করছে দুই পক্ষই, যোগ করেন ওসি আবুল খায়ের।

উবায়দুল হক/এনএ