হাত-পা নেই বলে চলতে হয় হুইলচেয়ারে। সংসার চালান মানুষের সহায়তায়। কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনের কাছে একটি খুরপি ঘরে থাকেন তিনি। ভোট দিতে এসেছেন জেলার হাওর উপজেলা ইটনার এলাংজুরী ইউনিয়নের ছিলনী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে। ভাতিজার সহায়তায় ভোট দিতে পেরে বেজায় খুশি তিনি। বলছিলাম মো. সিরাজ মিয়ার (৬০) কথা। আজ সপ্তম ধাপের ইউপি নির্বাচনে ভোট দিয়েছেন তিনি। 

সোমবার (৭ জানুয়ারি) সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনার ৯ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

দুপুর ২টার দিকে ইটনা উপজেলার এলাংজুরী ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে কথা হয় প্রতিবন্ধী মো. সিরাজ মিয়ার সঙ্গে। এ সময় তিনি বলেন, আমি প্রতিবন্ধী মানুষ। ভাতিজার সহায়তায় ভোট দিয়েছি। অনেকদিন পর ভোট দিলাম। ভোট দিতে পেরে আমি খুব খুশি।

সিরাজ মিয়া আরও বলেন, নির্বাচনকে সামনে রেখে তিনদিন আগে ভৈরব থেকে বাড়িতে এসেছি। এবার আমাদের উপজেলায় দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হচ্ছে, এ জন্য সবাই খুব খুশি। দলীয় প্রতীক ছাড়া এমন নির্বাচনের আয়োজন করায় এমপি সাহেবকে ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সপ্তম ধাপে কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনার ৯ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, সংরক্ষিত সদস্য পদে ৯৪ জন ও সাধারণ সদস্য পদে ২৭০ প্রার্থী লড়াই করছেন। উপজেলার ৮৩টি ভোটকেন্দ্রের ৩৭৩টি বুথে ভোটগ্রহণ চলছে।

এসকে রাসেল/আরআই